সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

sonali-bank-student-scholarship.jpg

১ আগস্ট থেকে ৩১ আগস্ট সোনালী ব্যাংকের শিক্ষাবৃত্তির বিজ্ঞপ্তি প্রকাশ

২০১৪ সালে এসএসসি বা সমমান/এইচএসসি বা সমমান/স্নাতক বা সমমান/স্নাতক সম্মান বা সমমান পরীক্ষায় উত্তীর্ণরা আবেদন করতে পারবে।

দেশের বৃহত্তর জনগোষ্ঠীর মধ্যে বিরাজমান অসাম্য, বঞ্চনা, দারিদ্র দূরীকরণ এবং সুবিধা বঞ্চিত জনসাধারণের জীবনযাত্রার মানোন্নয়নে শিক্ষার গুরুত্ব বিবেচনা করে শিক্ষাবৃত্তি প্রদানের নিমিত্তে দরিদ্র শিক্ষার্থী, দরিদ্র মুক্তিযোদ্ধার মেধাবী পুত্র কন্যা/পুত্র কন্যার পুত্র কন্যা এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিকট আবেদনপত্র চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। বৃত্তির পরিমাণ এককালীন ১৫,০০০ টাকা। সুতরাং দেরী কেন? আবেদন করা যাবে ১ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত।

আবেদনের যোগ্যতা ও করণীয়:
  • ২০১৪ সালে এসএসসি বা সমমান/এইচএসসি বা সমমান/স্নাতক বা সমমান/স্নাতক সম্মান বা সমমান পরীক্ষায় উত্তীর্ণরা আবেদন করতে পারবে।
  • এইচএসসি বা সমমান পর্যায়ে অধ্যয়নরতদের ক্ষেত্রে এসএসসি বা সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.০০ থাকতে হবে। মুক্তিযোদ্ধা কোটা থাকলে ৩.৫০ এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে ২.৫০ থাকলেও আবেদন করা যাবে।
  • স্নাতক, স্নাতক (সম্মান) বা সমমান পর্যায়ে অধ্যয়নরতদের ক্ষেত্রে এইচএসসি বা সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.৫০ থাকতে হবে। মুক্তিযোদ্ধা কোটায় ২.৭৫ এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে ২.০০ থাকলেও আবেদনের যোগ্য বলে বিবেচিত হবে।
  • পিতা বা অবিভাবকের মাসিক আয় সর্বোচ্চ ১০,০০০ বেশি হলে আবেদন করা যাবে না। সামর্থ্যবান ব্যক্তির সন্তানদের আবেদন করার দরকার নেই।
  • www.sonalibank.com.bd/csr এ Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।
  • অনলাইনে আবেদন করার পর তা প্রিন্ট করে আবেদনকারীর স্বাক্ষর, ছবি এবং শিক্ষা প্রতিষ্ঠান প্রধান বা বিভাগীয় প্রধানের সুপারিশসহ সিলমোহরযুক্ত স্বাক্ষর গ্রহণ করে প্রয়োজনীয় ডকুমেন্টসহ ৭ সেপ্টেম্বরের মধ্যে “ডেপুটি জেনারেল ম্যানেজারম মানব সম্পদ উন্নয়ন বিভাগ, সোনালী ব্যাংক লিমিটেড, প্রধান কার্যালয়, ঢাকা”- এই ঠিকানায় ডাকযোগে অথবা কুরিয়ার করে পাঠাতে হবে।
  • বিস্তারিত জানতে ভিজিট করুন:www.sonalibank.com.bd .
সূত্র: পত্রিকায় প্রকাশিত ব্যাংকের বিজ্ঞপ্তি (শীঘ্রই ব্যাংক ওয়েবসাইটে বিস্তারিত প্রকাশিত হবে)।

এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

Sonali, Bank, student, scholarship, 2015, HSC, SSC, muktijoddha, education