সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

543780615_10980b1432_o.jpg

লাগুক পালে হাওয়া প্রফেশন এবং একাডেমিক ব্যাকগ্রাউন্ড ভিন্নতায়ও সফল যারা

আমাদের বাংলাদেশে এমন অনেক স্বনামধন্য লোক আছেন যারা হয়ত প্রকৌশল শাস্ত্রে গ্রাজুয়েশন করেছেন কিন্তু প্রফেশনে হয়েছেন বড় সাংবাদিক অথবা কলামিস্ট, ডাক্তারি পড়েছেন কিন্তু হয়েছেন উপস্থাপক, ব্যবসায় প্রশাসনের উচ্চতর ডিগ্রী নিয়েছেন কিন্তু হয়েছেন শিক্ষক ইত্যাদি। এরকম কয়েকজন ব্যক্তিকে নিয়ে একটু কথা বলবো।

  • হাসানুল হক ইনু: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে পড়াশুনা করেছেন কিন্তু একজন রাজনীতিবিদ হিসেবে প্রফেশানালী সফল।
  • আবদুল্লাহ নূর তুষার: মেডিকেল শাস্ত্রে পড়াশুনা করেছেন কিন্তু একজন উপস্থাপক ও রাজনীতিবিদ হিসেবে প্রফেশানালী সফল। 
  • আনিসুল হক: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে পড়াশুনা করেছেন কিন্তু একজন কলামিস্ট ও লেখক হিসেবে প্রফেশানালী সফল। 
  • অপি করিম: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে পড়াশুনা করেছেন কিন্তু একজন মডেল ও অভিনেত্রী হিসেবে প্রফেশানালী সফল। 
  • সাইফুর রহমান খান: ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএ এমবিএ থেকে পড়াশুনা করেছেন কিন্তু একজন শিক্ষক হিসেবে প্রফেশানালী সফল।
  • মোজাম্মেল হক বাবু: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে পড়াশুনা করেছেন কিন্তু একজন সাংবাদিক হিসেবে প্রফেশানালী সফল। 
  • মুশফিকুর রহিম: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে পড়াশুনা করেছেন কিন্তু একজন ক্রিকাটার হিসেবে প্রফেশানালী সফল।
  • হানিফ সংকেত: ইঞ্জিনিয়ারিং পড়াশোনা করেছেন কিন্তু একজন সফল ম্যাগাজিন অনুষ্ঠান ও নাটক নির্মাতা।
  • মোরশেদুল ইসলাম: ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফার্মাসিতে পড়াশুনা করেছেন - একজন সফল চলচ্চিত্র পরিচালক।
  • বিপাশা হায়াত: চারুকলা থেকে পাস করেছেন - একজন সফল নাট্যকার, অভিনেত্রী ও পেইন্টার।
এরকম আরো অনেক মানুষ আছেন যারা একাডেমিক ব্যকগ্রাউন্ডের সাথে তাদের প্রফেশনকে এক রাখেননি। অনেক ডাক্তার আছেন যারা বিসিএস দিয়ে অন্য ক্যাডারে চাকরি করছেন, তেমনি অনেক প্রকৌশলী আছেন যারা প্রকৌশল পেশা বাদ দিয়ে অন্য ক্যাডারে চাকরি করছেন।

সুতরাং আপনি কোন বিষয় নিয়ে পড়ছেন তা নিয়ে খুব চিন্তিত না হয়ে আপনার মেধা ও আগ্রহের দিকে মনোযোগ দিন। মনের পালে লাগতে দিন হাওয়া - সে আপনাকে নিয়ে যাবে সাফল্যের গন্তব্যে।

এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

Bangla, success, direction, architect, doctor, profession, career