সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

12108093_969853976432666_1729942500159553411_n.jpg

হোক প্রতিবাদ নিরাপদ সড়কের দাবীতে উত্তাল বিইউবিটি

বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রোক্টর এবং রুপনগর থানার ওসি আকতারুজ্জামান ইলিয়াস এসময় ছাত্রছাত্রীদের মাঝে আসেন এবং তাদের দাবীর পূরণের আশ্বাস দেন।

জয়ীতা জয়ী(২০) প্রতিদিনের মত ক্লাস শেষে দাঁড়িয়ে ছিলেন রাস্তার পাশে। বেপরোয়া বাস উচ্চগতিতে এসে ধাক্কা দেয় তাকে। মুহূর্তেই গুরতর আহত হয়ে যান জয়ী। বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলোজি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের ছাত্রী গতকাল বেলা ৪টার দিকে রাজধানী মিরপুরের রুপনগরে নিজ ক্যাম্পাসের সামনে মর্মান্তিক এই সড়ক দুর্ঘটনার স্বীকার হন।

প্রাথমিক চিকিৎসা শেষে তাকে নিয়ে যাওয়া হয় রাজধানীর আগারগাও এর নিওরো সায়েন্স হাসপাতালে। সিটি স্ক্যান এবং বেশ অনেকগুলো টেস্ট করানো হয় তার। তিনি বর্তমানে কিছুটা সুস্থ আছেন তবে পুরোপুরি সুস্থ হতে কয়েকদিন সময় লাগবে বলে জানান কর্তব্যরত ডাক্তার।

এদিকে বাস ড্রাইভারের এরকম বেপরোয়া আচরণ এবং নিজেদের বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর আহত হওয়ায় ক্ষোভে জেগে উঠে পুরো বিউবিটি ক্যাম্পাস। আজ সকাল থেকে তারা সব ছাত্র ছাত্রীরা ক্যাম্পাসের সামনের রাস্তায় বসে পড়েন। ‘প্রতিবাদের দাবিতে, আমরা আজ মাটিতে’, ‘আমাদের দাবী মানতে হবে, মানতে হবে মানতে হবে’- এমন নানা ধরনের স্লোগানে জাগ্রত হয় উত্তাল ছাত্রছাত্রীরা।  

বিশ্ববিদ্যালয়ের ছাত্র মুন বলেন, ‘আমরা কোন বিশৃঙ্খলা করতে রাস্তায় নামিনি। বাস ভাঙতে নামিনি। আমরা নিরাপদ সড়ক চাই। বিশ্ববিদ্যালয়ের সামনে ৪টি স্পিড ব্রেকার চাই। আমাদের দাবী মানা না পর্যন্ত আমরা এই রাজপথ ছাড়বো না’

তার সাথে সহমত পোষণ করে সবাই রাজপথে থাকেন। বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রোক্টর এবং রুপনগর থানার ওসি আকতারুজ্জামান ইলিয়াস এসময় ছাত্রছাত্রীদের মাঝে আসেন এবং তাদের দাবীর পূরণের আশ্বাস দেন। ছাত্রছাত্রীদের দাবী অনুযায়ী আগামী ৭ দিনের মাঝে স্পিড ব্রেকার দেয়া হবে বলে আশ্বাস দেন তিনি।

ছাত্রছাত্রীদের আরো কয়েকটি দাবী হল, জয়ীর চিকিৎসা বাবদ সব খরচ বাস মালিক সমিতিকে বহন করতে হবে, বাস মালিক সমিতিকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে, হাফ ভাড়া নিতে হবে। তাদের এ দাবীগুলো নিয়েও আলোচনা করবেন বলে জানান রুপনগর থানার ভারপ্রাপ্ত ওসি। 


এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

সড়ক-দুর্ঘটনা, বিউবিটি, আন্দোলন, স্পিড-ব্রেকার, দাবী, নিরাপদ-সড়ক